Shares 2

Yamaha FZS V2 Hurricane Gray মাইলেজ পাচ্ছি ৪৫+ - শরিফ

Last updated on 21-Nov-2022 , By Raihan Opu Bangla

আসসালামু আলাইকুম আমি শরিফ। আমার বাসা যশোর সদর। আমি একজন ছাত্র । পড়াশুনার পাশাপাশি ব্যবসা করি। আমি একটি Yamaha FZS V2 Hurricane Gray বাইক ব্যবহার করি । আজ আমি আমি আমার এই Yamaha FZS V2 Hurricane Gray বাইকটি নিয়ে আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করবো ।

Yamaha FZS V2 Hurricane Gray মাইলেজ পাচ্ছি

  yamaha fzs v2 hurricane gray headlight

আমার জীবন প্রথম যে বাইকটি দিয়ে আমি চালানো শিখি সেটা হলো Turbo Gt 100। বাইক এর প্রতি ভালোলাগা ভালোবাসা ছোট বেলা থেকে কাজ করে। ছোট থেকেই বাইক ভালোবাসি। আর বাইক জগতে আসা বেশি দিনের না। তবে বাইক বিডি এর সাথে আছি প্রথম থেকে। ২০১২ সাল থেকে BikeBD.Com ফলো করি ।


যেহেতু আমি পড়াশুনার পাশাপাশি ব্যবসা করি তার জন্য একটা বাইক খুব দরকার ছিল। বাজারে নানা রকমের বাইক থাকা সত্তেও আমার পছন্দের তালিকায় প্রথম ছিলো Yamaha FZS V2 Hurricane Gray বাইকটি। কারন এই বাইকের লুকস অনেক বেশি স্টাইলিস হওয়ায় আমার বাইকটি অনেক ভালো লাগে । আমি ২০১৭ সালের ১৭ অক্টোবর  আমি ২,৫৫,০০০ টাকা দিয়ে যশোর এর এসি আই অথরাইজ ডিলার এম এস খান অটো থেকে বাইকটি ক্র‍য় করি।


বাইকটি যখন আমি কিনতে যাই তখন সন্ধ্যা হয়ে যাবার কারনে শো-রুম পর দিন সকালে আসতে বলে। পর দিন যখন বাইকটি হাতে পাই তখন একটা অন্যরকম অনুভূতি কাজ করছে। জীবনের প্রথম বাইক যেটা নিজের নামে। প্রথম যখন বাইকটি স্টার্ট করি এবং চালানো শুরু করি তখন একটা প্রিমিয়াম ফিল পাই। অনেক বেশি স্মুথ, হ্যান্ডেল, সিটিং পজিশন সব কিছু অনেক বেশি ভালো ছিল।


Yamaha FZS V2 Test Ride Review In Bangla – Team BikeBD


Yamaha FZS V2 Hurricane Gray এই বাইকটি সিংগেল ডিস্ক এর। এফ আই টেকনোলজির ও Blue Core ইঞ্জিন হওয়ায় বাইকটির পারর্ফমেন্স অনেক ভালো। টিউবলেস টায়ার হওয়ার কারনে লিক হয়ে গেলে কোন সমস্যা হয়না। ১৪৯ সিসির এই বাইকটি অনেক ভালো মাইলেজ দেয়। এসি আই মটরস অথরাইজ বাইক হবার কারনে আমি মোট 4 টা ফ্রি সার্ভিস পেয়েছি। প্রতিটা সার্ভিস অনেক সুন্দর ও ভালো ভাবে অভিজ্ঞ টেকনিশিয়ান দারা করা হয়।


বাইকের যে কনো সমস্যা হলে আমি সার্ভিস সেন্টার এ যানাই এবং তারা সমস্যা সমাধান করে দেয়। তাদের সার্ভিস গুলো খুবই সুন্দর। Yamaha FZS V2 Hurricane Gray বাইকটি এফ আই টেকনোলজি হওয়ায় আমি ২৫০০ কিলোমিটার এর আগে ও পরে ৪৫+ এর মত মাইলেজ পাচ্ছি। লং রাইড এবং সিটি রাইডে একটু ভিন্ন হতে পারে। কারন আমি ৪ হাজার কিলো পর পর আমার বাইকএর ফুয়েল ইঞ্জেক্টর পরিষ্কার করাই। যার ফলে ভালো মাইলেজ পাওয়া যায়।


  yamaha fzs v2 hurricane gray 150 cc bike

আমি আমার বাইক অনেক বেশি ভালোবাসি। যার ফলে কোনো রকম সমস্যা দেখা দিলে আমি দ্রুত তার সমাধান করার চেষ্টা করি। আমি নিয়মিত বাইক টি পরিষ্কার করি। রাইড করার পর বাইক ক্লিন করে কভার করে রাখি। যাতে ধুলা বালি না লাগে। আমি বাইকে প্রথম থেকে কোম্পানির রিকরমেন্ড ইঞ্জিন অয়েল Yamalube 10w40 ব্যাবহার করি। পরবর্তীতে 6 হাজার কিলোমিটার রাইড করার পর আমি Yamalube 20w40 ব্যবহার করে আসছি। Yamaha সার্ভিস সেন্টার এ ইয়ামাহা লুব এর মুল্য ৪৯৫ টাকা।


বাইক এর ভালো পারফর্মেন্স এর জন্য অরিজিনাল ইঞ্জিন অয়েল ব্যবহার করা উচিৎ। আমি ১০০০ কিলোমিটার পর পর ইঞ্জিন অয়েল পরিবর্তন করি।যার ফলে অনেক ভাল মাইলেজ ও ভালো ইঞ্জিন পারর্ফমেন্স পাই। আমি এখনো পর্যন্ত বাইকের বল রেসার, এয়ার ফিল্টার, স্পার্ক প্লাগ, ক্ল্যাচ ক্যাবেল, ব্রেক সু, চেইন স্পোকেট, রেয়ার টায়ার পরিবর্তন করেছি। আমি সব সময় ইয়ামাহা সার্ভিস সেন্টার থেকে অরিজিনাল পার্টস নিয়ে থাকি।


সব রকম পার্টস ইয়ামাহা সার্ভিস সেন্টারে পাওয়া যায়। এবং মোটামুটি রিজেনাবল প্রাইজ এ পার্টস গুলি পাওয়া যায়। বাইকে আমি কোনো রকমের মডিফাই করিনি। এখন পর্যন্ত অরিজিনাল আছে সব কিছু। আমি সিঙ্গেল এ ঢাকার ৩০০ ফিট রোডে টপ স্পিড পেয়েছিলাম ১১৬। অনেক সুন্দর ভাবে রাইড করেছিলাম। বাইক এর পারফরম্যান্স অনেক ভালো ছিলো। কোন রকম সমস্যা হয়নি টপ স্পীড তুলতে।


Yamaha FZS V2 Hurricane Gray বাইকের কিছু ভালো দিক-

  • অনেক কম্ফোর্ট
  • স্মুথ কন্ট্রোল
  • বেস্ট সিটিং পজিশন
  • বেস্ট মাইলেজ
  • বেস্ট লুক


Yamaha FZS V2 Hurricane Gray বাইকের কিছু খারাপ দিক-

  • তুলনামূলক টপ স্পিড বেশি না
  • হেড লাইটের আলো আর একটু বেশি হলে ভালো হত
  • র্টক একটু বেশি হলে ভালো হত
  • লং রাইডে বাইকের সাউন্ড পরিবর্তন হয়
  • ট্যাপেট এডজাস্ট খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়


আমি বাইকটি নিয়ে অনেক গুলো জেলা ট্যুর করেছি যেমন ঢাকা, ফরিদপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, কুষ্টিয়া, ভেড়ামারা, চুয়াডাংগা বেশ কিছু জায়গা গিয়েছি। পিলিয়ন ছাড়া ও পিলিয়ন নিয়ে। কোন রকমের ব্যাক পেইন হয়নি।

  yamaha fzs v2 hurricane gray

Yamaha FZS V2 Hurricane Gray বাইকটি নিয়ে আমার মতামত হচ্ছে ইয়ামাহা এফজেডএস সিরিজের বাইক গুলো সত্যি খুবই ভালো মানের। আমি বাইকটি ক্র‍য় করে অনেক স্যাটিসফাই। আমি রিকমেন্ড করব সবাইকে এই বাইকটি ব্যবহার করার জন্য। কারন এই বাইটি সত্যি খুব সুন্দর। ধন্যবাদ ।


লিখেছেনঃ  শরিফ


আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Raihan Opu Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Jedi ENDURO 200CC

Jedi ENDURO 200CC

Price: 0.00

Jedi CUSTOM 250CC

Jedi CUSTOM 250CC

Price: 0.00

Jedi GT 320CC

Jedi GT 320CC

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

CF Moto 250CL-C

CF Moto 250CL-C

Price: 429999.00

AIMA AM-Snow Leopard

AIMA AM-Snow Leopard

Price: 0.00

AIMA AM-MINE

AIMA AM-MINE

Price: 0.00

View all Upcoming Bikes