Shares 2

Suzuki Gixxer SF Motogp Edition মালিকানা রিভিউ - সাজ্জাদ তুষার

Last updated on 15-Nov-2023 , By Saleh Bangla

আমার নাম সাজ্জাদ হোসেন তুষার। আমি থাকি ফেনী জেলার অন্তর্গত গ্রাম পূর্ব ছিলোনীয়াতে। আমি প্রথম বাইক চালানো শিখি ২০১৪ সালে pulsar 150 দিয়ে। কিছু দিন ওই বাইকটা চালিয়েছি তখন আমি ফেনী  থাকতাম। এর পর গ্রামের বাড়ি চলে আসি গ্রামে আমার বড় ভাইয়ার একটা বাইক ছিলো yamaha rx 115 ওই বাইকটা চালাইতাম সবসময় বাইকটা চালাতে চালাতে আমি পুরাপুরি বাইক চালানোর অভিজ্ঞতা অর্জন করি আমি বাইকটা এখনো চালাই কারণ বাইটার মধ্যে আলাদা ভালোবাসা রয়েছে। এবার আসি বর্তমানে।  এখন আমার কাছে বাইক আছে  বাইকটা হলো Suzuki Gixxer SF Motogp Edition Double Disk
suzuki gixxer sf motogp edition

Suzuki Gixxer SF Motogp Edition মালিকানা রিভিউ - সাজ্জাদ তুষার

Suzuki Gixxer SF Motogp Edition বাইকটি আমি পুরাতন ক্রয় করি। তখন বাইকটা ৩৪০০ কিলোমিটার চালানো ছিলো। তখন বাইকটি কিনেছিলাম ২,২০,০০০ টাকা দিয়ে কাগজ পত্র সহ। বাইকটি প্রথম যে দিন চালালিয়ে ছিলাম ওই দিনের অনুভূতি বলে বুঝানো যাবে না। এত ভালো লাগছিলো যে, এরপর আমি প্রতিদিন বাইক টা চালাতাম বাইক টা যত চালাই তারচেয়ে বেশী বাইকের প্রমে পড়ে যাই। আমি বাইক টা প্রায় ৪ মাস এর মত চালাচ্ছি। এই ৪ মাস এর মধ্যে আমি শুধু ১ বার এয়ার ফিল্টার চেঞ্জ করেছি। এখন আমার বাইক চলছে ৭২০০+ কিলোমিটার।

Also Read: Lucky Motors In Dhulivita, Dhamrai, Dhaka

এবার আসি Suzuki Gixxer SF Motogp Edition বাইকের লুক এর ব্যাপারে। বাইকের লুকটা সত্যি  অসাধারণ ছোট  বড় সবাই তাকাই দেখে বাইটার দিকে। নীলল রঙ টা সবাইকে  আকৃষ্ট  করে। আর হালকা মডিফাই করলে তো দেখতে অসাধারন লাগে। যদিও আমি স্টিকার দিয়ে হালকা মডিফাই করেছি।
 suzuki gixxer sf motogp edition price in bd
Suzuki Gixxer SF Motogp Edition এর স্পিড নিয়ে কিছু বলার নেই। আমি  সব সময় ৮০ এর ভিতরে  বাইকের স্পিড রাখার চেষ্টা  করি। যদিও টপ স্পিড কত তা দেখার জন্য  একবার চেষ্টা  করেছিলাম। আমার টপ স্পিড  ১১৮ এর উপরে  উঠে নাই কারণ আমার গিয়ার শিফটিং  এর সমস্যা হয়েছিল।

এই বাইকটির কন্ট্রোল এর কথা যদি বলা হয়। তবে বলব বাইকের কন্ট্রোলিং সত্যি দারুণ। বাইক কন্ট্রোল করতে কোন প্রকার অসুবিধা হয় না। এছাড়া বাইকটির মাইলেজের ক্ষেত্রে সুজুকির ওয়েব সাইট এ দেয়া আছে সিটিতে  ৪০ প্রতি  লিটার এ আর হাইওয়ে তে  ৪৫ প্রতি লিটার। কিন্তু আমি সিটি  এবং হাইওয়ে  দুইটা একসাথে  করে দেখছি  আমি প্রতি লিটার এ ৪৫-৪৭ করে  পেয়েছি।
suzuki gixxer sf motogp edition BD
Suzuki Gixxer SF Motogp Edition বাইকের পারফরমেন্স এর দিক থেকেই দারুন। যখন আপনি নিজে এই বাইকটি রাইড করবেন তখন বুঝতে পারবেন। এর ব্রেকিং সিস্টেম সম্পর্কে যদি বলি তবে এই বাইকের ব্রেক  সবাই তো  জানেন ডাবল ডিস্ক। তবে অনেকেরই  এর ব্রেক  এর সম্পর্কে মনে করেন ডাবল ডিস্ক ব্রেক এ চাকা স্লিপ  করে। আসলে এটা ভুল ধারনা  আপনাদের চাকা স্লিপ  তখনি করবে যখন আপনার বাইক এর স্পিড  ২০ বা তার কম তখন আপনি জোরে ব্রেক চাপ দিলে চাকা স্লিপ করবে এর আগে করবে না এটা আমি নিজে ট্রাই করে দেখেছি।
suzuki gixxer sf motogp edition

বাইকের আওয়াজ মনের মধ্যে  মিশে আছে। যখন ই স্টার্ট দেই তখন বাইকের আওয়াজ মনের মধ্যে এক উত্তেজনার সৃষ্টি করে। আমি বাইকটি নিয়ে তেমন লংট্যুর দেয়া হয়নি। তবে যদি লংট্যুর হিসেবে ধরি Suzuki Gixxer SF Motogp Edition বাইক নিয়ে আমার একদিনে ৮০ কিলো এর মত চালিয়েছি। তবে বাইকে কোন সমস্যা হয়নি।
suzuki gixxer sf motogp edition price bd

Suzuki Gixxer SF Motogp Edition এর ইঞ্জিন ওয়েল হিসেবে আমি শোরুম এর দেয়া ইঞ্জিন ওয়েল টা ব্যবহার করি দাম ৪৫০ টাকা গ্রেড 20w40। আর প্রতি ১০০০ কিলোমিটার পর পর পরির্বতন করি।

প্রতিটি বাইকের ভালো খারাপ দুটি দিক আছে। এতক্ষন আপনাদের সব Suzuki Gixxer SF Motogp Edition এর ভালো দিক  গুলো বললাম। আসুন এবার একটু মন্দ দিক গুলোর দিকে নজর দেই।

Suzuki Gixxer SF Motogp Edition এর সিট বাইকের জন্য তেমন কমর্ফোটেবল নয়।  সিটটা একটু শক্ত এতে করে আপনি একটানা বাইক ২-৩ ঘন্টা বাইক চালালে আপনি ব্যথ্যা অনুভব করবেন। তবে আপনি যদি  পাবেন যদি কিছুক্ষণ বিরতি নিয়ে চালান তাহলে আপনার সমস্যা হবে না। বাইকের র্হণ এ একটু সমস্যা আছে। এই বাইকে র্হণ এর আওয়াজ কম কারণ বাইকে একটা র্হণ দেয়া হইছে অন্য  বাইকে দুইটা দেয়া থাকে। আর র্হণ  এর আওয়াজটা কানে লাগে।
suzuki motorcycle

Suzuki Gixxer SF Motogp Edition এ বাইকের গিয়ার শিফটিং এর ক্ষেত্রে মাঝে মাঝে সমস্যা হয়। বাইকের গিয়ার শিফটিংটা একটু শক্ত।  যদিও পরে হাল্কা নরম হবে আমার টায় এমন হয়েছে। বাইকের রিয়ার ভিউ মিরর গুলো একটু বাইরের দিকে দেয়া হয়েছে। তাই  লুকিং গ্লাস সিটি তে অন্য গাড়ির সাথে লেগে যাওয়ার সম্ভাবনা থাকে আপনি সর্তক থাকলে সমস্যা হবে না।

ধন্যবাদ সবাইকে। আশা করছি Suzuki Gixxer SF Motogp Edition বাইকটি সম্পর্কে যতটুকু জানি লেখার চেষ্টা করেছি। আপনার সবাই ভাল থাকবনে। সবসময় হেলমেট ব্যবহার করবেন। সাবধান এ বাইক চালান।


আশা করি সুজুকি জিক্সার এসএফ এর অফার বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। তাহলে Suzuki Gixxer SF price in Bangladesh সর্ম্পকে জানতে আমাদের ওয়েবসাইটের প্রাইজ পেজ ঘুরে দেখতে পারেন। এছাড়াও সুজুকির আর একটি পপুলার বাইক Suzuki GSXR price in Bangladesh এর ও ডিটেইলস স্পেসিফিকেশন এবং রিভিউ পেতে আমাদের ওয়েবসাইট, ফেসবুক পেজ এবং ইউটিউব এর সাথে থাকুন।

Published by Saleh Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Honda XL250 Degree

Honda XL250 Degree

Price: 0.00

Yamaha FZ-S 153

Yamaha FZ-S 153

Price: 0.00

Yamaha YB 100 Deluxe

Yamaha YB 100 Deluxe

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Bajaj Pulsar NS150

Bajaj Pulsar NS150

Price: 0.00

Bajaj Pulsar 400

Bajaj Pulsar 400

Price: 0.00

CFMoto 300SS

CFMoto 300SS

Price: 510000.00

View all Upcoming Bikes