Shares 2

Yamaha Fzs V3 বাইকের মালিকানা রিভিউ - হাসিবুল

Last updated on 20-Nov-2023 , By Shuvo Bangla

আমি হাসিবুল ইসলাম সরদার। আমি ঢাকা থাকি। আমার জীবনের প্রথম বাইক Yamaha Fzs V3 । আপনাদেরকাছে আমি আমার বাইকটি নিয়ে রাইডিং অভিজ্ঞতা শেয়ার করবো ।


Yamaha Fzs V3 বাইকের মালিকানা রিভিউ - হাসিবুল ইসলাম


আমি বাইকিং ভালোবাসি কারন বাইক হচ্ছে একটা মুক্ত বাহন। আমি যখন ইচ্ছা বাইক নিয়ে যে কোনো জায়গাই যেতে পারি। মুক্ত ভাবে ঘুরতে পারি। আমার বাজেট ছিলো ২,৫০,০০০ টাকা। খুঁজছিলাম একটু আমরামদায়ক,ভালো মাইলেজ, যাতে ভালো ভাবে টুর দেওয়া যায় । অনেক খোঁজা খোঁজির পর ইয়ামাহা FZS V3 বাইকটা চোখে পড়লো এবং আমি যা যা খুঁজছি সবই এই বাইকে আছে। তাই শেষ পর্যন্ত ইয়ামাহা FZS V3 বাইকটা নিয়ে নেই। আমি ঢাকার মিরপুরের ক্রিসেন্ট এন্টারপ্রাইজ থেকে বাইকটি ক্রয় করি।

বাইকটি ছিলো আমার সপ্নের বাইক। বাইকটি প্রথম থেকেই আমার কাছে আরামদায়ক মনে হয়েছে । আমি একজন ভ্রমণ পিপাসু মানুষ। ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি বাইক নিয়ে । ডেইলি ইউজ এর জন্য এবং ভ্রমণ করে বাংলাদেশকে দেখার জন্য বাইকটি নিয়েছি।


বাইকটিতে ডিজিটাল মিটার, ইলেকট্রিক স্টার্ট, এবিএস ব্রেক রয়েছে, পেছনে রয়েছে ডিস্ক ব্রেক। প্রতিদিন প্রায় ৪০-৪৫ কিলোমিটার বাইক চালানো হয় । বাইকটি কেনার সময় ফ্রি ৫ টা সার্ভিস পেয়েছি। আমি প্রথম ২৫০০ কিলোমিটারে সিটিতে ৩৫ - ৩৮ আর হাইওয়েতে ৪৫-৫০ কিলোমিটার মাইলেজ পেয়েছি। ২৫০০ এর পর সিটিতে ৪০ - ৪২ আর হাইওয়েতে ৫০ - ৫৫ কিলোমিটার মাইলেজ পেয়েছি।

আমি প্রতি ২০০০ কিলোমিটার পর পর ইঞ্জিন অয়েল পরিবর্তন করি সাথে অয়েল ফিল্টার। ২০০০ কিলোমিটার পর পর অকটেন বুস্টার ব্যাবহার করি। ৫০০০ কিলোমিটার পর পর এয়ার ফিল্টার পরিবর্তন করি । প্রতি সপ্তাহে চেইন পরিষ্কার ও চেইনলুব করি । আমি বাইকে Yamahalube 10 w 40 গ্রেডের ফুল সিনথেটিক ইঞ্জিন অয়েল ব্যাবহার করি । আমি আমার বাইক দিয়ে সর্বোচ্চ ১২১ কিলোমিটার প্রতি ঘন্টায় গতি তুলেছি । ইয়মাহা বাইকগুলো যথেষ্ট স্মুথ ।


Yamaha Fzs V3 বাইকের কিছু ভালো দিক -

  • কমফোর্ট
  • ভালো মাইলেজ
  • ভালো কন্ট্রোলিং

Yamaha Fzs V3 বাইকের কিছু খারপ দিক -

  • ইনস্টান্ট পাওয়ার কম যা অভার টেকিং এ সমস্যা করে


আমি বাইকটি নিয়ে সাজেক,কক্সবাজার,সিলেট,সহ উত্তর বঙ্গের অনেক গুলা জেলা ভ্রমন করেছি। আমার ভ্রমণ হয়েছে অনেক সুন্দর আর আরামদায়ক। আমার কাছে মনে হয় এই বাইকটি ভ্যালু ফর মানি ।

বাইকটি অনেক কমফোর্ট আমি এক টানা ১০০+ কিলোমিটার পথ পারি দিয়েছি পিলিয়ন সহ। ভ্রমনের জন্য বাইকটি বেস্ট একটা বাইক বলে আমি মনে করি । ধন্যবাদ । 


লিখেছেনঃ হাসিবুল ইসলাম সরদার

আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Lifan Jojo 110

Lifan Jojo 110

Price: 0.00

Lifan Hunter 150

Lifan Hunter 150

Price: 0.00

Lifan Elite 250

Lifan Elite 250

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Bajaj Pulsar NS150

Bajaj Pulsar NS150

Price: 0.00

Bajaj Pulsar 400

Bajaj Pulsar 400

Price: 0.00

CFMoto 300SS

CFMoto 300SS

Price: 510000.00

View all Upcoming Bikes