Shares 2

Suzuki Gixxer 155 নেকেড স্পোর্টস বাইক হলেও বেশ আরামদায়ক - অনন্ত

Last updated on 19-Nov-2022 , By Shuvo Bangla

আমার নাম তৌহিদ অনন্ত। আমি উত্তরা উত্তর খান এলাকায় বসবাস করি। আমার বাইক Suzuki Gixxer 155 । বাইকটি আমি বর্তমানে ৩৯,০০০+ কিলোমিটার চালিয়েছি। আজ আমি Suzuki Gixxer 155 বাইকটির ব্যাপারে আপনাদের সাথে কিছু অভিজ্ঞতা শেয়ার করবো ।

Suzuki Gixxer 155 নেকেড স্পোর্টস বাইক হলেও বেশ আরামদায়ক

suzuki gixxer 155 at mithamoin road

Suzuki Gixxer 155  আমার জীবনে প্রথম বাইক নয়। এর আগে ২-৩টা ব্র্যান্ডের বাইক ব্যবহার করেছি। যেহুতু আজ আমার ভালোবাসার জিক্সার বাইকটা নিয়ে কথা বলব তাই অগের বাইক গুলার কথা না হয় অন্য কোনদিন বলব ।

বাইক ছোটবেলা থেকে ভালো লাগে। আব্বুর বাইক ছিল Yamaha RX তা দেখে ছোট থেকেই বাইকের প্রতি একটা আগ্রহ-ভালোবাসা-আবেগ কাজ করত। ছোট বেলা আব্বুর বাইকের তেলের ট্যাংকির উপরে বসে থাকার অনুভুতি কখনো ভুলার নয়। একটু বড় হওয়ার পর আব্বুর হাতেই আমার বাইক চালানো শেখা হয়।

Suzuki Gixxer 155 বাইকটি কেনার আগ্রহ যাগে যখন এক বড় ভাইইয়ের বাইকটি একবার চালাই। বাইকটির রেডি পিকাপ, ইঞ্জিন পাওয়ার,ব্রেক-কন্ট্রোল সবকিছু মিলিয়ে আমার খুব ভালো লাগে ।


suzuki gixxer 155 side view

আমি যখন বাইকটি কিনি তখন আমার বইকের দাম ছিল ২,২০,০০০ হাজার টাকা পরবর্তীতে রেজিস্ট্রেশন এর টাকা সহ দাম হয় ২,৩৭,০০০ হাজার টাকা ।

বাইকটি দেখতে বেশ সুন্দর এবং স্টাইলিশ। বাইকের বডি ডিজেইন চমৎকার এবং ভিন্ন ডিজাইন যা দেখতে অসাধারণ। প্রতিদিন বাইক চালানোর সময় মনে একটা অন্যরকম শান্তি কাজ করে। মন খারাপ থাকলেও ভালো হয়ে যায়।

Suzuki Gixxer 155 বাইকটিতে ২৫০০ কিলোমিটার এর পর প্রতি লিটারে মাইলেজ পেয়েছি ৪৫+ আর হাইওয়েতে মাইলেজ পেয়েছি ৫২+ । যা এখন ৪১হাজার পরও প্রায় ৩৫+ কিলোমিটার প্রতি লিটারে মাইলেজ পাচ্ছি সিটিতে এবং  হাইওয়েতে মাইলেজ পাচ্ছি ৪৫+ ।

Suzuki Gixxer 155 Test Ride Review In Bangla – Team BikeBD

আমি আমার Suzuki Gixxer 155 বাইকে Havoline ইঞ্জিন অয়েল ব্যবহার করছি । ইঞ্জিন অয়েল গ্রেড 20w40। আমার বাইকের চেইন স্পোকেট পরিবর্তন করেছি ২বার । শুধু সামনের স্পোকেট পরিবর্তন করেছি ৩ বার ।

আমার বাইকে তেমন কোন মডিফিকেশন করিনি। হালকা স্টিকার মডিফিকেশন করেছি শুধু ।  আমি এখন পর্যন্ত ১২৭ কিলোমিটার প্রতি ঘন্টা টপ স্পিড পেয়েছি । স্পিড ১২৫-২৬ খুব সহজে উঠে । যদিও আমি একা রাইড করতে পছন্দ করি, বাইকটি নিয়ে আমি একদিনে ৩৮০কিলোমিটার + রাইড করি। কোন রকম সমস্যা ছাড়াই আমি এই ৩৮০ কিলোমিটার রাইড সমাপ্ত করি । এবং হাইওয়েতে খুব ভালো পার্ফরমেন্স পাই ।

suzuki gixxer 155 engine side

Suzuki Gixxer 155 বাইকের কিছু ভালো দিক -

  • রেডি পিকাপ এই সেগমেন্ট এর অন্য যে কোন বাইক থেকে সেরা ।
  • এর ইঞ্জিন পাওয়ার হাইওয়েতে ওভার টেকিং এর সময় খুব কাজে আসে এবং সব বাইকে থাকা গুরুত্বপূর্ণ ।
  • বাইকটি স্পোর্টস পজিশন হলেও বেশ আরামদায়ক ।
  • মোটা টায়ারে ভালো কনফিডেন্স পাওয়া যায় ।
  • ব্রেকিং এবং কন্ট্রোল খুব ভালো

Suzuki Gixxer 155  বাইকের কিছু খারাপ দিক -

  • পিলিয়ন সিট কম্ফোর্ট না ।
  • সার্ভিস সেন্টার এর সার্ভিস খুব খারাপ ।
  • পার্টস এর দাম তুলনামূলক একটু বেশি ।
  • ভাঙ্গা রাস্তায় বেশী রাইড করলে বলরেসার খুব দ্রুত নষ্ট হয়ে যায় ।
  • বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম ।

Suzuki Gixxer 155 বাইকটি নিয়ে আমি আলহামদুলিল্লাহ সন্তুষ্ট । আমাকে ভালোই সার্ভিস দিচ্ছে,আর বাইকটির কারণে বাইকিং ভালোবাসায় পরিণত হয়েছে। Lets See Suzuki Gixxer price in Bangladesh here.

আমি খুবই ক্ষুদ্র একজন বাইকার হয়ে মতামত দিলাম আর যা বলেছি নিজের অভিজ্ঞতা থেকে বলেছি । রিভিউটা পড়ার জন্য ধন্যবাদ ।

সুজুকির সব বাইকের দাম এবং সুজুকির শো-রুম সর্ম্পকে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট ঘুরে আসুন। নতুন নতুন মোটরসাইকেল এর বিষয়ে খবর জানতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ সবাইকে।

লিখেছেনঃ তৌহিদ অনন্ত

আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Sondors Metacycle

Sondors Metacycle

Price: 0.00

Pursang E-Tracker

Pursang E-Tracker

Price: 0.00

Lightning Strike C

Lightning Strike C

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

CF Moto 250CL-C

CF Moto 250CL-C

Price: 429999.00

AIMA AM-Snow Leopard

AIMA AM-Snow Leopard

Price: 0.00

AIMA AM-MINE

AIMA AM-MINE

Price: 0.00

View all Upcoming Bikes