Shares 2

Hero Maestro Edge - বাংলাদেশে আসছে হিরোর নতুন স্কুটার !!!

Last updated on 19-Nov-2023 , By Saleh Bangla

বাংলাদেশে স্কুটার বাজার ধীরে ধীরে বড় হচ্ছে এবং মোটরসাইকেল নির্মাতারা বাজারে নতুন নতুন মোটরসাইকেলের মডেলের স্কুটার লঞ্চ করছে । এর ই ধারাবাহিকতায়, হিরো মোটরসাইকেল বাংলাদেশ নিয়ে আসতে যাচ্ছে তাদের জনপ্রিয় স্কুটার করবে । আশা করা যাচ্ছে খুব শীঘ্রই তারা বাংলাদেশে লঞ্চ করবে Hero Maestro Edge!

hero maestro edge

Hero Maestro Edge হিরো মটোকর্প এর সবচেয়ে জনপ্রিয় স্কুটার। হিরো মাইস্ট্রো এজ এর হাইপারফরম্যান্স এবং এডভান্স ফিচার্স এর সাথে রাস্তায় এতে রাইডিং করা খুব সহজ । এই স্কুটারের বোল্ড ও মাস্কুলার লুক্স তার টুইন খ্যাতো Hero Duet এর মতো তার বৈশিষ্টের, যা এর স্টাইলিং ও লুকস আরও বাড়িয়ে তোলে । এ থেকে বোঝাই যাচ্ছে এর স্টাইল, ডিজাইন ও লুকিং সব গুলো ইয়ং জেনারেশন কে টার্গেট করে তৈরি করা হচ্ছে । 

Also Read: Sarkar Motors in Five Star Market, Pallobi Road, Birampur, Dinajpur

স্কুটারটির লুক্স ও ডিজাইন থেকে শুরু করে স্কুটারের আকর্ষণীয় পেইন্ট এবং পাশের প্যানেল এর ম্যাট স্টাইলটি লাইন আপে আরও তীক্ষ্ম করে তুলেছে । এই স্কুটারটির দৈর্ঘ্য ১৮৪১ মিমি, ৬২৫ এর প্রস্থ এবং উচ্চতা ১১৯০ মিমি । স্কুটারের ওজন ১১০ কেজি । এর সিটের উচ্চতা ৭৭৫ মিমি । ফুয়েল ট্যাংক ক্ষমতা ৫.৫ লিটার যা যথেষ্ট ভাল ।

hero maestro edge scooter

Also Read: Hero Marstro Edge - Upcoming Scooter In Bangladesh!

স্কুটারটি সর্বোচ্চ পাওয়ার ৮.৩১ বিএইচপি এবং সর্বোচ্চ টর্ক ৮.৩০ এনএম শক্তি উৎপন্ন করতে পারে । এর ফুয়েল সিস্টেম হচ্ছে কার্বুয়েটার এবং এটি একটি এয়ার - কুলড, ৪ - স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার স্কুটার। স্কুটারটিতে ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম (আইবিএস) রয়েছে । 

আর স্কুটারটির উভয় প্রান্তে রয়েছে ড্রাম ব্রেক। এর হুইল গুলো অ্যালই হুইল এবং টায়ারের আকার ১২ ইঞ্চির । সামনের টায়ারটি ৯০/৯০ -১২ - ৫৪ এবং রেয়ার টায়ার ৯০/৯০ - ১০ - ৫৩ জে । স্কুটারের চ্যাসিস টাইপ হাই রিজিট আন্ডার বোন টাইপ । ফ্রন্ট সাসপেনশন হল টেলিস্কোপিক, হাইড্রোলিক শক অ্যাবসোবার এবং রেয়ার সাসপেনশন স্প্রিং লোডেড হাইড্রোলিক ডাম্পের সাথে ইউনিট সুইং ।

hero maestro edge review

 এর ব্যাটারি 12V – 4 Ah (MF Battery)। কোম্পানি এই স্কুটারটিকে অনেক ডিটেলসের সাথে এরোডাইনামিক ভাবে ডিজাইন করেছে । এর একটি সহজ রিফুয়েলের জন্য এক্সটারনাল ফুয়েল ট্যাঙ্ক এবং কি স্লেট রয়েছে যা কিনা শহরে যাতায়াতের জন্য বেশ ভালো। 

এলইডি টল ল্যাম্প এবং সমন্বিত গ্রেইব রেলের এই স্কুটারটির ইউনিক ফিচার্স গুলোর মধ্যে অন্যতম । হেডলাইট হ্যালোজেন বাল্ব (মাল্টি-রেফ্লেকটর প্রকার) 12V-35W / 35W এবং লেভেল লাইট 12V - 0.4 / 1.6 । তাছাড়া, এর স্যুইচ গিয়ারটি আলাদা এবং উন্নত মানের, যা স্কুটারটিকে একটা বোল্ড লুক এনে দিয়েছে ।

hero maestro edge price

 এই স্কুটারের ২ টি স্টোরেজ অপশন রয়েছে এবং সর্বাধিক ৩ কেজি ওজনের মালপত্র নেয়া যাবে ।  স্কুটারের সামনে ভাইজর অন্য স্কুটার থেকে একে আলাদা করে তুলেছে । স্কুটারে মোবাইল চার্জিং পোর্ট, এক্সটারনাল ফুয়েল ফিলার ক্যাপ, রিমোট লক এবং ডিজি-এনালগ স্পিডোমিটার রয়েছে । Hero Maestro Edge বাংলাদেশে শীঘ্রই চালু হবে। হিরো দ্বিতীয় ইন্দো বাংলা অটোমটিভ শোতে এই স্কুটারটি প্রদর্শন করে এবং দর্শকদের কাছ থেকে ভাল প্রতিক্রিয়া পেয়েছে।

hero maestro edge price in bangladesh

 আমরা আশা করি বাজারে একবার এই সেগমেন্টের অন্যান্য স্কুটারদের সাথে ভাল লড়াই করবে। হিরো মোটরসাইকেল থেকে এই স্কুটারের মূল্য এবং অন্যান্য তথ্য জন্য আমাদের আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। সমস্ত সর্বশেষ খবর এবং তথ্য পেতে BikeBD ওয়েবসাইটে নজর রাখুন।  

Published by Saleh Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

MX Moto MXV

MX Moto MXV

Price: 0.00

MX Moto MG Pro

MX Moto MG Pro

Price: 0.00

MX Moto MX9

MX Moto MX9

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

CF Moto 250CL-C

CF Moto 250CL-C

Price: 429999.00

AIMA AM-Snow Leopard

AIMA AM-Snow Leopard

Price: 0.00

AIMA AM-MINE

AIMA AM-MINE

Price: 0.00

View all Upcoming Bikes