Shares 2

Yamaha FZS FI বাইক নিয়ে মালিকানা রিভিউ - ইমন

Last updated on 02-Mar-2024 , By Shuvo Bangla

আমি আসাদুজ্জামান ইমন। আজ আমি আপনাদের কাছে আমার Yamaha FZS FI বাইকটির সাথে আমার ১ বছর ৯ মাসের পথ চলার অভিজ্ঞতা শেয়ার করবো। প্রথমে আমি একটি অনুষ্ঠানে যেয়ে এই বাইকটি দেখে ক্রাশ খেয়ে ফেলি । 

সংসারের দায়িত্ত থাকার কারনে, অল্প অল্প করে গোছানো নিজের কষ্টের টাকায় ২০২২ সালের ২ জুন কুষ্টিয়া A.S Motors থেকে ২,১৬,৫০০ টাকা দিয়ে কিনে ফেলি আমার স্বপ্নের প্রথম বাইক। তারপর থেকে শুরু হল বাইকটির সাথে আমার পথ চলা। বাইকটি নিয়ে আমি বেশ কয়েকটি ছোট ট্যুর দিয়েছিলাম পারফরমেন্স খুবই ভাল , প্রাইভেট জব করার কারনে লং ট্যুর দিতে পারি নাই তারপরেও পাবনা থেকে যশোর আমি প্রতি মাসেই যাই সেখানেও ভাল রেজাল্ট পেয়েছি।

Yamaha FZS FI বাইকটির কিছু ভালো দিক - 

  • ১৫০ সিসি হিসেবে মাইলেজ খুবি ভালো ।
  • লং রাইডে কোন প্রকার সমস্যা হয় না ।
  • বাইকের লুকিং একদম সেরা ।
  • পিলিয়ন নিয়ে রাইড করলে কোন সমস্যা হয় না ।
  • কন্ট্রলিং এর জন্য সেরা ।

Yamaha FZS FI বাইকটির কিছু খারাপ দিক - 

  • কিছু দিন পর পর ইঞ্জিন সাউন্ড সমস্যা হয়।
  • বাইকের পার্টস এর দাম বেশি।
  • রেডি পিকাপ নাই।
  • হেডলাইট এর আলো কম ফগ লাইট ছাড়া রাতে ট্যুর অসম্ভব।
  • ইঞ্জিনের রঙ উঠে যায় 

সব জিনিসের ভালো এবং খারাপ দিক আছে। বাইক মন ভালো করার অন্যতম বাহন। এই বাইকটিতে আমি ৯০ কিলোমিটার/ ঘণ্টা স্পিড তুলতে পেরেছি যদিও আমি স্পিডে চলানো পছন্দ করি না। বাইকটি দিয়ে আমি অফিসে যাওয়া আসা,আমার প্রতিদিনের কাজগুলা সহজেই করতে পারি। প্রায় ১৮,০০০ কিলোমিটার চলা এই বাইকটি এখনো টায়ার চেঞ্জ করা হয়নি শুধু ব্রেক প্যাড, এয়ার ফিল্টার, প্লাগ ছাড়া। 

আমার বাইক ৫ বার ফ্রি সার্ভিস করাই এবং ২ বার পেইড সার্ভিস করাই। আমি ইয়ামাহা সেমি সিনথেটিক ইঞ্জিন অয়েল ব্যাবহার করি। আমি পাবনা থেকে যশোর যাই, যাওয়া আসা মিলে ২০০ কিলোমিটার + রাইড করেছিলাম বাইকের মাইলেজ ৪৫+ যা অনেক সন্তুস জনক।

বাইকের প্রতি সব ছেলের ভালবাসা থাকে আমিও একই রকম। বাইক নিয়ে বাইকিং কমিউনিটিতে আসার পরে অনেক ভাইদের সাথে পরিচয় হয়,বাইকিং কমিউনিটির সবাই যে এত ভালো আর আন্তরিক এটা বাইকিং এ না আসলে বুঝতাম না। আর বাইক বিডি গ্রুপ এর কথা কিছু বলার নাই, আমার প্রথম বাইকিং কমিউনিটিতে আসা বাইক বিডি গ্রুপের মাধ্যমে। বাংলাদেশের অন্যতম বাইকিং গ্রুপ বাইক বিডি।

আমি এই গ্রুপে আছি ৯ জানুয়ারি ২০২৪ থেকে বাইকিং গ্রুপ সম্পর্কে ধারনা না থাকার কারনে আমি পিছে পরে গেছি। গ্রুপের পোষ্ট লাইক,কমেন্ট করে সাথে আছি এবং থাকবো। লেখার মাঝে ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর অনেক কথা ছিল আজ আর না, সামনে আবার বলবো । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন,ধন্যবাদ সবাইকে। বাইক মানেই বাইক বিডি।

লিখেছেনঃ  আসাদুজ্জামান ইমন

আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Pursang E-Tracker

Pursang E-Tracker

Price: 0.00

Lightning Strike C

Lightning Strike C

Price: 0.00

Lightning Strike R

Lightning Strike R

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

CF Moto 250CL-C

CF Moto 250CL-C

Price: 429999.00

AIMA AM-Snow Leopard

AIMA AM-Snow Leopard

Price: 0.00

AIMA AM-MINE

AIMA AM-MINE

Price: 0.00

View all Upcoming Bikes