Shares 2

GPX Demon GR165R ৫০০০ কিলোমিটার রাইড রিভিউ - প্রিন্স

Last updated on 19-Nov-2023 , By Shuvo Bangla

আমি প্রিন্স মাহামুদুল ইসলাম । বর্তমানে আমি GPX Demon GR165R বাইকটি ব্যবহার করছি। আজ আমি আমার বাইকটি নিয়ে রাইডিং অভিজ্ঞতা শেয়ার করবো ।

gpx demon gr165r

GPX Demon GR165R ৫০০০ কিলোমিটার রাইড রিভিউ - প্রিন্স


আমার প্রথম বাইক Yamaha CD Deluxe তখন আমি ষষ্ঠ শ্রেণিতে পরাশুনা করি । ওই বাইকটি দিয়েই বাইক চালানো শিখেছি । আমার ২য় বাইক হচ্ছে Honda CD 80 এরপর অনেক গুলো বাইক রাইড করি বর্তমানের ডেমন বাইকটি আমার ৩৭ নাম্বার বাইক ।

বাইক চালানোর মধ্যে অন্যরকম একটা ভালোলাগা কাজ করে , যার মাধ্যমে নতুন নতুন মানুষের সাথে পরিচিত হওয়া যায় । বাইক ছাড়া এত জায়গায় এত সহজে ঘুড়ে বেড়ানো সম্ভব হতোনা । ডিম পাহাড় , আলিকদম , থানচী , সাজেক , লামা , কেওক্রাডং এইসব জায়গায় বাইক নিয়ে ভ্রমন করে যে শান্তি এটা হয়তো বিকল্প কোণ যানবাহন দিয়ে সম্ভব না ।

gpx demon gr165r

আমি ছোটবেলা থেকে ঘুরতে পছন্দ করি । আর এই ঘোরাঘুরি করার জন্য আমার একমাত্র বাহন হচ্ছে বাইক । বাইক নিয়ে বাংলাদেশের ৬৪ জেলা ঘুড়ে দেখেছি আলহামদুলিল্লাহ । বাইকিং এর মধ্যে ভালোলাগা কাজ করার পেছনে একটা কারন হচ্ছে বাইকিং গ্রুপ থেকে অনেক ভাই ব্রাদার পেয়েছি যাদের পেয়ে আমি অনেক সুখী । প্রতিটা জায়গায় ঘুরতে গিয়ে অনেক হেল্পফুল মানুষের সাথে দেখা হয় পরিচয় হয় , যেটা আমার কাছে খুব ভালো লাগে ।

gpx demon gr165r

ডেমন বাইকের লুকস কিছুটা হাই সিসি বাইকের মত তাই আমার এই বাইকটি ভালো লাগে । GPX একটি থাইল্যান্ড এর ব্রান্ড , যা নতুন মডেল নিয়ে বাংলাদেশে এসেছে তাই ভাবলাম ট্রাই করে দেখা যাক । বাংলাদেশে যত স্পোর্টস বাইক আছে সবগুলোই কিনেছি শুধু এটাই বাকি ছিল ।

২০১২ সালের পর থেকে কোন নেকেড বাইক চালাইনি তাই স্পোর্টস বাইকই আমার পছন্দের । বাইকটি আমি কিনেছিলাম GPX এর শোরুম Speedoz LTD থেকে । রেজিস্ট্রশন খরচ ছাড়া বাইকটির মার্কেট প্রাইজ ছিল ৩ লক্ষ ৬০ হাজার টাকা ।

gpx demon gr165r

বাইকটি কিনতে যাওয়ার দিন উত্তরার বাসা থেকে ভাইয়ার কার নিয়ে চলে গেলাম মহাখালী স্পিডোজ শোরমে । অনেক বাইকই তো চালালাম তাই জিপিএক্স পাওয়ার পর মনে হলো কোন কিছুই বাদ থাকলোনা । স্বপ্ন পূরন হয়ে গেছিল আলহামদুলিল্লাহ ।

বাইকটির লুকস , কন্ট্রোলিং অনেক ভালো । ১৬৫ সিসি হওয়াতে ইঞ্জিন পাওয়ারও অনেক ভালো । স্পিডের ব্যাপারে আর আগ্রহ নেই , স্পিডিং এর নেশায় অনেক প্রিয় মানুষকে মরে যেতে দেখেছি । নিজেও আগে স্পিডিং করতাম । তবে জানার আগ্রহ থেকে একবার স্পিড চেক করেছিলাম যমুনা ব্রীজে ১৪৮ টপ স্পীড পেয়েছিলাম ।

বাইকটির ব্রেকিং সাসপেনশন আমার কাছে অনেক ভালো মনে হয়েছে । তবে বেশি ভালো লেগেছে বাইকটির লুকস । বাইকের মেন্টিনেন্স খরচ একটু বেশি তবুও আমি এটি পছন্দ করি ।


এখন পর্যন্ত কয়েকবার সার্ভিস করিয়েছি । ঢাকায় থাকলে ট্যুরে বের হওয়ার আগেই সার্ভিস করাই । অফিসিয়াল সার্ভিস সেন্টার থেকেই বেশি সার্ভিস করাই । মাইলেজ বেশ ভালো পাচ্ছি । এখন পর্যন্ত ৫০০০ কিলোমিটার এর মত বাইকটি চালিয়েছি । মাইলেজ ৩৬-৪০ এর মত পেয়েছি ।

বর্তমানে বাইকটিতে আমি SPX 10w30 Fully Synthetic ইঞ্জিন অয়েল ব্যবহার করি । এর আগে Motul 7100 ব্যবহার করতাম । এখন পর্যন্ত কোন পার্টস পরিবর্তন করিনি । কিছু মডিফাই করেছি ।

gpx demon gr165r

GPX Demon GR165R বাইকটির কিছু ভালো দিক -

  • লুকস
  • কম্ফোর্ট
  • কন্ট্রোলিং
  • বিল্ড কোয়ালিটি

GPX Demon GR165R বাইকটির কিছু খারাপ দিক -

  • মেন্টিনেন্স খরচ কিছুটা বেশি
  • পার্টস এভেলিভিলিটি কিছুটা কম
  • পার্টস এর দাম তুলনামূলক বেশি

gpx demon gr165r

লং রাইডের মধ্যে Yamaha Riding Fiesta তে রাজশাহী থেকে কক্সবাজার গিয়েছিলাম মাঝখানে ঢাকায় ২ ঘন্টার মত বিশ্রাম নিয়েছিলাম । এটা ছিল অনেক মজার একটি রাইড ।

টপ স্পিড , মাইলেজ , থ্রটল রেস্পন্স , পার্টস এভেলিভিলিটি এসব কারনে আমি বাইকটি রিকমেন্ড করবো । তবে বাজেট বেশি হলে R15 V3 , V4 , CBR নিতে পারেন । ধন্যবাদ ।

 

লিখেছেনঃ প্রিন্স মাহামুদুল ইসলাম
 
আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Pursang E-Tracker

Pursang E-Tracker

Price: 0.00

Lightning Strike C

Lightning Strike C

Price: 0.00

Lightning Strike R

Lightning Strike R

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

CF Moto 250CL-C

CF Moto 250CL-C

Price: 429999.00

AIMA AM-Snow Leopard

AIMA AM-Snow Leopard

Price: 0.00

AIMA AM-MINE

AIMA AM-MINE

Price: 0.00

View all Upcoming Bikes