Shares 2

Hero Hunk DD ২১,০০০ কিলোমিটার মালিকানা রিভিউ - ফাহাদ

Last updated on 02-Jan-2023 , By Shuvo Bangla

আমি মিনহাজ উদ্দিন ফাহাদ। পেশায় একজন ছাত্র। আমার গ্রামের বাড়ি মিরসরাই, চট্টগ্রাম। বর্তমানে আমি একটি Hero Hunk DD বাইক ব্যবহার করি । আজ আমি বাইকটি নিয়ে আমার কিছু অভজ্ঞতা শেয়ার করবো ।


Hero Hunk DD ২১,০০০ কিলোমিটার মালিকানা রিভিউ


 hero hunk dd bike at bandarban 


ছোটবেলা থেকেই বাইক এর প্রতি আলাদা একটা ভালোবাসা ছিল। কিন্তু এই ভালবাসাকে বাস্তব রুপ দিতে বেশ কিছু বছর অপেক্ষা করতে হয়। কারণ বয়সের একটা ব্যাপার ছিল। কম বয়সে বাইক কেনার জন্য ফ্যামিলি সাপোর্ট পাওয়াটা অসম্ভব ছিল।


যদিও বাইক কেনার জন্য ফ্যামিলি থেকে টাকা আমাকে ১০ দিন আগেই দেওয়া হয়েছিল। কিন্তু শো রুমে বাইক ছিল না। এজন্য টাকাটা মামার কাছে রাখি, শোরুমে বাইক এভেইলেবল হলে নিব বলে। বাইক কেনার ব্যাপারটা ফ্রেন্ড সার্কেলে একটু সারপ্রাইজ টাইপ ছিল। 


কারণ কেউ-ই জানতো না যে আমি বাইক কিনছি। ২০১৭ সালের নভেম্বর এর ২৭ তারিখ আমি আমার ভালবাসার Hero Hunk DD বাইকটি ক্রয় করি। শুরু থেকেই Hero Hunk DD বাইকটি আমার ভাল লাগতো। বিশেষ করে এর Army Green কালারটি অসাধারণ লাগতো। আর দাম বিবেচনা করলেও Hero Hunk DD একটি অনন্য বাইক।


  hero hunk dd back light 

এই দামে ডুয়াল ডিস্ক সহ বাইক আমার মনে হয় খুব কম পাওয়া যাবে। আর Hero Hunk DD এর পারফরমেন্স সম্পর্কে আমার মনে হয় সবাই কম বেশি জানেন। যদিও Hero Hunk, Hero Honda Hunk এর পারফরমেন্স বিবেচনায় কিছুটা পিছিয়ে। তারপরও আমার মনে হয় Hero Hunk DD বাইকটিও এর নিজ গুনে অনন্য একটি বাইক।


Hero Hunk DD First Impression Review In Bangla – Team BikeBD


 


বাইকটি আমি মুরাদপুর শো রুম থেকে ক্রয় করি । আমি যখ বাইকটি ক্রয় করি তখন বাইকটির বর্তমান বাজার মূল্য ছিল ১,৬০,০০০ টাকা। রেজিস্ট্রেশন সহ ১,৭৫,000 টাকা। প্রথমবার নিজের প্রথম বাইক স্টার্ট করার অনুভূতি ছিল অসাধারণ। 


এই অনুভূতি কোন ভাষার মাধ্যমে প্রকাশযোগ্য নয়। বর্তমানে বাইকটি ২১,০০০ কিলোমিটার রানিং। প্রথম দিকে বাইকটি শুধু ভার্সিটি আসা যাওয়ার জন্য ব্যবহার করতাম। কারণ রাইডিং এক্সপেরিয়েন্স একটা বড় ফ্যাক্ট লম্বা দূরত্বে রাইড করার জন্য। 


এর পর কিছু বাইকিং কমিউনিটির  সাথে যুক্ত হলাম। এরপর শুরু হল আমার লং ট্যুর। এখন সময় সুযোগ পেলেই আমার Hero Hunk DD বাইকটি নিয়ে ট্যুরে চলে যাই। বাইকটি একটু ভারী হওয়ায় হাইওয়েতে চালিয়ে বেশ স্বাচ্ছন্দ বোধ করি। 

hero hunk dd bike 

আমি আমার বাইকে প্রথম ২০০০ কিলোমিটার ব্রেক-ইন পিরিয়ড মেইনটেইন করি। ব্রেক-ইন পিরিয়ড এর সময় ৩০০০ আর পি এম এর বেশি থ্রটলিং করিনি। প্রথম ৫০০ কিলোমিটার পরেই আমি ইঞ্জিন অয়েল পরিবর্তন করি। 


প্রথম ২০০০ কিলোমিটার পর্যন্ত এভাবেই প্রতিবার ৫০০ কিলোমিটার পর পর ইঞ্জিন অয়েল পরিবর্তন করি। ব্রেক-ইন পিরিয়ডে আমি হিরোর ইঞ্জিন অয়েল ব্যবহার করেছি। এর পরে প্রতি ১০০০ কিলোমিটার পর পর Havoline 10w30 ব্যবহার করেছি। বর্তমানে Ravenol সেমি সিন্থেটিক  10w30 গ্রেডের ইঞ্জিন অয়েল ব্যবহার করছি।


বাইকে ৪ টা ফ্রি সার্ভিস ছিল। হিরো সার্ভিস সেন্টার থেকে সময়মত সব সার্ভিসগুলো করিয়েছি আমি। এর পরে আরও ৩টি পেইড সার্ভিস করাই সার্ভিস সেন্টার থেকে। এর পরের সার্ভিসগুলো লোকাল গেরেজ থেকেই করিয়েছি। 

ব্রেক-ইন পিরিয়ডে বাইকের মাইলেজ পেয়েছি ৩০-৩৫ কিলোমিটার। আর ব্রেক-ইন পিরিয়ড কমপ্লিট হওয়ার পর সিটিতে ৩৮-৪০ এবং হাইওয়েতে ৪০-৪৫ কিলোমিটার মাইলেজ পাচ্ছি। বাইকটির মাইলেজ নিয়ে আমি যথেষ্ট সন্তুষ্ট।

 hero hunk dd side view 

বাইকের যত্ন বলতে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ন হল এর ইঞ্জিনের যত্ন নেয়া। মানে হল সময়মত ইঞ্জিন অয়েল পরিবর্তন করা। এছাড়াও বাইকটি সব সময় পরিষ্কার রাখার চেষ্টা করি। বাইকের কোনরকম সমস্যা মনে হলে ফেলে না রেখে সাথে সাথে সেটা ঠিক করে নেওয়ার চেষ্টা করি। 


এমনিতে বাইকের কোন পার্টস পরিবর্তনের প্রয়োজন হয়নি কখনো, কিন্তু এ্যাক্সিডেন্ট করার কারনে বল-রেসার, চেইন পিনিয়াম, সামনের মাড-গার্ড  ভেঙ্গে গিয়েছিল। শুধুমাত্র এগুলোই পরিবর্তন করতে হয়েছে। 


মডিফিকেশন আমি খুব একটা পছন্দ করিনা। তাই আমি আমার বাইকের কোন অংশ মডিফাই করিনি। আমার বাইক নিয়ে আমি টপ স্পিড ‍তুলেছি ঘন্টায় ১২৪ কিলোমিটার।


hero hunk dd  


Hero Hunk DD বাইকের কিছু ভাল দিক-

  • মাইলেজ বেশি।
  • সিটিং পজিশন খুবই ভালো।
  • কোন রকম ব্যাক পেইন ফিল হয়না।
  • কম্ফোর্ট পাওয়া যায়।
  • হাইওয়েতে রাইড করতে বেশ ভালো সার্পোট পাওয়া যায়।


Hero Hunk DD বাইকের কিছু খারাপ দিক-

  • পাওয়ার আর একটু বেশি হলে ভালো হত।
  • রেডি পিক আপ কম মনে হয়।
  • ওস্টক হেডলাইট হতাশাজনক।
  • চাকা খুবই চিকন।


  hero hunk dd with black color helmet 


আমি আমার Hero Hunk DD দিয়ে বেশ কিছু লং ট্যুর দিয়েছি। এর মধ্যে অন্যতম হল সাজেক, ডিম পাহাড়, টেকনাফ, শাহ পরীর দ্বীপ। লং রাইডের জন্য হাংক বেস্ট বাইক বলে আমি মনে করি। কিন্তু হিল ট্র্যাকিং এর ক্ষেত্রে এর পারফরমেন্স খুব একটা ভালো না। 


পরিশেষে, চালার পথে আমার Hero Hunk DD আমাকে কখনো নিরাশ করেনি। বাইকটির ওভারঅল পারফরমেন্স নিয়ে আমি সন্তুষ্ট। আশাকরি আমাকে নির্বিঘ্নে আরো অনেক পথ বয়ে নিয়ে বেড়াবে আমার এই Hero Hunk DD বাইকটি।   


লিখেছেনঃমিনহাজ উদ্দিন ফাহাদ  


আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Honda CR 125

Honda CR 125

Price: 0.00

Honda CB150F

Honda CB150F

Price: 0.00

Honda Zoomer

Honda Zoomer

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Hero Xtreme 125R

Hero Xtreme 125R

Price: 150000.00

BMW G 310 GS

BMW G 310 GS

Price: 0.00

Ola Adventure

Ola Adventure

Price: 0.00

View all Upcoming Bikes